FG support added new photos to ⏩⏩Personal branding
20 w - Translate

📌 নিজের মাইন্ডসেট কে এমন ভাবে গড়ে তুলেন যেন কালকে যদি ঝালমুড়ি/ফুচকা বেচা শুরু করেন সেইখান থেকেও সফলতা অর্জন করতে পারবেন। 💯🚀

নাহ ভাই, খামখেয়ালী কিছুই বলছি না 🤦‍♂️ আপনার যদি মাইন্ডসেট সেইরকম থাকে তাহলে আপনি যেকোনো প্লাটফর্ম এই নিজেকে সফল করে তুলতে পারবেন।

🎯 আজকে কিছু ভাইয়ের কমেন্ট পড়লাম, যে এক ভাই নাকি ঝালমুড়ি বিক্রি করেন দিনে ৫-৬ কেজি 🔥 আবার ব্যবসা চাঙ্গে থাকলে তো ১০ কেজি ও হয় দিন প্রতি। তাহলে হিসাব করে দেখুন তারা রেভিনিউ কত আসে এবং প্রফিট কত আসে 👌🏻 যাই হোক সেই ভাইজান ঢাকা শহরের ৬০-৭০% ফ্যামিলি থেকে খুব ভালো অবস্থানে আছেন আলহামদুলি্লাহ।

-

🎯 এখন ঝালমুড়ি / ফুচকা বেচেঁ কিভাবে জীবনে সফল হতে পারবো?

👉🏻 নিজের একটা পেইজ খুললেন "ঝালমুড়ি মামা"।

👉🏻 আপনার পেইজ এর একটা লোগো আর ব্র্যান্ড এর কালার ঠিক করলেন।

👉🏻 নিজের একটা ওয়েবসাইট বানিয়ে নিলেন।

👉🏻 আপনার ঝালমুড়ি তে বিভিন্ন ধরনের variation এড করলেন। যেমন "মুরগির মাংসের ঝালমুড়ি/গরুর মাংসের ঝালমুড়ি/নাগা ঝালমুড়ি/খাসীর ঝালমুড়ি"।

👉🏻 বিভিন্ন ধরনের ফুড লাভার বাংলাদেশী গ্রুপ গুলোতে এড হয়ে নিলেন, তারপর সেইখানে মার্কেটিং করলেন নিজের 🚀 ( এরকম মার্কেটিং কিন্তু অনেক ভাইরাল হয় মাঝে মাঝে )।

👉🏻 নিজের ঝালমুড়ির ঠেলায় মেনু কার্ড বসাবেন দাম সহ। অবশ্যই মেনু কার্ড এ আপনার ব্র্যান্ড কালার থাকবে।

👉🏻 আপনার পেইজ থেকে মাঝে মধ্যে অফার ছাড়বেন যে আজকে প্রথম ১০০ জন কে ফ্রী তে ঝালমুড়ি খাওয়াবেন। আপনার লোকেশন অমুক জায়গায় 🔥

👉🏻 আপনি আপনার ঝালমুড়ির ingredients গুলো কিভাবে তৈরি করেন? মানে বাজার থেকে সেইটা কেন পর্যন্ত শুরু করে আপনার ঠ্যালা পর্যন্ত আসার একটা ভিডিও বানাবেন। ( কেননা বর্তমান প্রেক্ষাপট অনুযায়ী সাস্থ্যহিন খাদ্যের জন্যে অনেকে এরকম স্ট্রিট ফুড Avoid করেন ) তাই আপনি যদি এই পেইন পয়েন্ট ধরে ভিডিও করেন তাহলে ট্রাস্ট ও বিল্ড হওয়া শুরু করবে।

👉🏻 ছোট খাটো ফুড ব্লগার দের ইনভাইটেশন দেন যেন আপনার এইখানে এসে ঝালমুড়ি টেস্ট করে।

👉🏻 এইবার আপনার এই মার্কেটিং এর সাহায্যে যদি আল্লাহ রহমত করে তাহলে একটা ব্র্যান্ড দাড় হবে ছোট খাটো। এবার চেষ্টা করেন বিভিন্ন আউটলেট দেওয়ার 🎯

💵 এখন ইনকাম কত হবে?

:- সর্ব নিম্ন হলেও কয়েক লক্ষ টাকা ইনকাম আপনার এইখানে।

✅ দেখেন একজন মার্কেটার হিসেবে আমি যতটুকু মনে করি ঠিক সেইটুকু তুলে ধরেছি। এখন অনেকে ভাবতে পারেন আমি কেন ঝালমুড়ি বেচি না তাহলে?

আমি আমার প্রফেশন নিয়ে খুব সুখে আছি আলহামদুলিল্লাহ ❤️ আমি শুধু এতটুকুই বার্তা দিতে চাচ্ছি যে জীবনে/ব্যবসায় সফল হতে হইলে আপনার মাইন্ডসেট প্রয়োজন সর্বপ্রথম 🔥 যে আপনাকে যেকোনো প্লাটফর্ম এ ছেড়ে দিলে আপনি কিছু একটা করে দেখাতে পারবেন।

image